অনলাইনে জনপ্রিয় গেইম Best in 2022

অনলাইনে জনপ্রিয় গেইম

অনলাইনে জনপ্রিয় গেইম . বর্তমান সময়ে স্মার্টফোন ব্যবহারকারী সকল মানুষ অনলাইন গেইমের দিকে ঝুঁকেছে। কেউ অনলাইনে গেইম খেলতে ভালোবাসে আবার কেউ খেলা দেখতে ভালোবাসে। বিশেষ করে আমাদের ছেলে- মেয়েরা এই অলাইন গেইমের দিকে বেশি ঝুঁকেছে। তাই আপনি যদি এই সমস্ত অনলাইন গেইমের মজা নিতে চান তাহলে এই আর্টিকেলটি থেকে জেনে নিন বর্তমান সময়ের সেরা জনপ্রিয় ৫টি গেইম সম্পর্কে।
আজকের এই প্রতিবেদন থেকে আপনি যে বিষয় গুলো সম্পের্কে জানতে পারবেন তার একটা লিস্ট নিচে দেওয়া হলো এইগুলো হল অনলাইনে জনপ্রিয় গেইম :-

১. গেইম ও অনলাইন গেইম কী
২. পাবজি লাইট
৩. ফ্রি ফায়ার
৪. ফিফা স্কোরার
৫. লুডু কিংস
৬. কল অফ ডিউটি

গেইম ও অনলাইন গেইম বলতে কী বোঝায়:- 

গেইম শব্দটি ইংরেজি প্রতিশব্দ যার অর্থ হলো খেলা করা। সুতরাং গেইম বলতে আমরা বুঝে থাকি কোনো কিছু খেলা করাকে। আর অনলাইন গেইম বলতে বোঝানো হয়েছে অনলাইনের মাধ্যমে যেই গেইম গুলো খেলা হয় সেগুলোকে। একটা সময় অনলাইনে গেইম খেলা যেত না। কিন্তু বর্তমানে সময়ের ব্যবধানে সবকিছু পরিবর্তন হয়ে গেছে। আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনি সেরা এবং জনপ্রিয় কয়েকটি অনলাইন গেইম সম্পর্কে জানতে পারবেন।

কয়েকটি  অনলাইনে জনপ্রিয় গেইম । সময় যত যায় অনলাইনে গেইমের প্রতি মানুষ তত বেশি আগ্রহী হয়ে যাচ্ছে। নিচে অনলাইনে খেলা যায় এমন ৫টি গেইম এর নাম দেওয়া হলো :-

১. পাবজি লাইট

বর্তমন সময়ের সারাজাগানো একটি অনলাইন গেইম হলো পাবজি। পাবজি গেইম নিয়ে নতুন করে কিছুই বলার নেই। আমরা ইতিমধ্যে জানি পাবজি গেইমটি কতটা জনপ্রিয়। এজন্য অনলাইন গেইম গুলোর মধ্যে তালিকার প্রথমেই পাবজির নামটি রেখেছি।

পরিবার অথবা বন্ধুদের সাথে যদি সময় পার করতে চান তাহলে এই গেইমটির থেকে সুন্দর অপশন আর কোনো গেইমের নাই। কারণ এই গেইমের মাধ্যমে আপনি আপনার পরিবার অথবা বন্ধুদের সাথে খুব সহজেই যোগাযোগ করতে পারবেন। এটি একটি অনলাইন ভিত্তিক গেইম এবং এই গেইম খেলতে হলে আপনার নেটওয়ার্কের স্প্রিড ভালো থাকতে হবে।
পাবজি খেলার নিয়ম ।

আপনার স্মার্ট ফোনে যদি পাবজি গেইম খেলতে চান তাহলে আপনাকে প্রথমেই গুগল প্লেস্টরে গিয়ে FUBGI লিখে সার্চ দিতে হবে। সার্চ দেওয়ার পর প্রথমেই যে গেইমটি আসবে সেটি হলো পাবজি গেইম। আপনাকে এই গেইমটি ডাউনলোড করে ইনস্টল করতে হবে। সম্পূর্ণ ভাবে যখন গেইমটি ইনস্টল হয়ে যাবে তখন আপনাকে একটা একাউন্ট খুলতে হবে আপনার জি-মেইল, ফেসবুক, গেস্ট, টুইটার ইত্যাদি সামাজিক যোগাযোগের মধ্যে দিয়ে। এর পরবর্তীতে আপনি যখনই গেইমে প্রবেশ করবেন তখন এই একাউন্ট দিয়েই প্রবেশ করতে পারবেন।

পাবজি যেগেতু অনলাইন ভিত্তিক গেইম সেহেতু আপনি দলবদ্ধ হয়ে এই গেইম খেলতে পারবেন। এছাড়াও আপনি আপনার ফেসবুক, টুইটারের লিস্টে যেই ফ্রেন্ড রয়েছে তারের সাথেও খেলতে পারবেন। পাবজি গেইমের মূল আকর্ষনের বিষয়টি হলো এই গেইমের মাধ্যে আপনার টিম মেট এবং প্রতিপক্ষ শত্রুদের সাথে কথা বলতে পারবেন। পাবজি গেইমের গ্রাফিক্স এবং অ্যাটিটিউট বাস্তব জীবনের মতই। আর পাবজি গেইমটি আপনি সাধারণ ফোনে খেলতে পারবেন না। এটি খেলতে হবে আপনাকে ৪ অথবা ৫ জিবি র‌্যামের ফোন লাগবে। অথবা গেমিং ফোন গুলো দিয়ে খেলা যাবে।

২. ফ্রি ফায়ার :- 

বর্তমান সময়ের আলোচিত একটি গেইমের নাম হলো ফ্রি ফায়ান। ফোট বড় সকলেই এই গেইমটি খেলে থাকে। পাবজি এবং ফ্রি ফায়ার এই দুটি গেইম সমান তালে এগিয়ে যাচ্ছে। যদিও পাবজির থেকে ফ্রি ফায়ারের জনপ্রিয়তা একটু বেশি। এর মূল কারণ হলো গেইমটি সকল স্মার্ট ফোনেই সাপর্ট করে এবং পাবজি গেইমের দিক থেকে এটি কোনো ভাবেই পিছিয়ে নেই।

ফ্রি ফায়ার লঞ্চ করে কত সালে :- অনলাইন ভিত্তিক এই গেইমটি ২০১৭ সালের ২০ নভেম্বর বিটাতে প্রকাশিত হয়েছিল এবং ৪ ডিসেম্বর ২০১৭ সালে এটি এন্ড্রয়েড, আইওএসের জন্য প্রাকাশিত হয়। ২০১৯ সালের আগোস্ট মাস পর্যন্ত এই গেইমটি ৪৫০ মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছে। ২০১৯ সালের মধ্যে এই গেইমের মাধ্যমে প্রায় ১ বিলিয়ন ডলারেরও বেশি আয় করেছে গেরিনা ফ্রি ফায়ার।

ফ্রি ফায়ার খেলবেন কিভাবে :- যেহেতু এই গেমটি সকল স্মার্ট ফোনেই খেলা যায় সেহেতু আপনি যেকোনো একটি ফোনের গুগল প্লেস্টরে গিয়ে Free Fire লিখে সার্চ দিলেই সবার উপরেই চলে আসবে। এখান থেকে ডাউনলো এবং ইনস্টল করে একটি একাউন্ট খুলবেন। পাবজি গেইমটি যেভাবে খেলবেন ঠিক এটিও একই রকম। তাই নতুন করে বলার প্রয়োজন নেই। পাবজি এবং ফ্রি ফায়ারের গেইমের মধ্যে শুধু পার্থক্য হলো গ্রাফিক্স ও ক্যারেক্টার। আর আরো একটি বিষয় হলো পাবজিতে প্রতিপক্ষ শত্রুর সাথে কথা বলা যায় কিন্তু ফ্রি ফায়ারে কথা বলা যায় না। কিন্তু টিমমেটদের সাথে কথা বলা যায়।

৩. কল অফ ডিউটি

এখন যেই গেইমটির কথা আপনাদের সামনে বল্লাম এটি মূলত কম্পিউটার গেইম। বর্তমান সময়ের আলোচিত গেইম পাবজি এবং ফ্রিফায়রের জনপ্রিয়তা দেখে পরবর্তীতে এটি অ্যান্ড্রয়েড ভার্সন করা হয়েছে।

কিভাবে খেলবেন কল অফ ডিউটি :- যেহেতু গেইমটি কম্পিউটার ভার্সন থেকে অ্যান্ড্রয়েড ভার্সনে প্রকাশ করা হয়েছে সেহেতু গেইমটি খেলতে গেমিং ফোন প্রয়োজন হবে। সাধারণ ফোনে এই গেইমটি খেলা যাবেনা। সাধারণ এই গেইমটি খেলতে হলে আপনাকে ৪ থেকে ৬ বিজি ফোন লাগবে। প্রতিটা গেইমের মতো এই গেইমটিও গুগল প্লেস্টরে গিয়ে ডাউনলোড করে খেলতে পারবেন।

কল অফ ডিউটি তথ্য :- জনপ্রিয় এই গেইমটি লঞ্চ করা হয় ধারাবাহিক ভাবে অনেক আগে। কল অফ ডিউটি ২৯শে অক্টোবর,২০০৩ সালে গেমটি মুক্তি পায়। লঞ্চ করার পরপরই গেইমটি অনেক জনপ্রিয় হয়ে ওঠে। প্রায় কিছুদিন পরপরই গেইমটি আপডেট করা হয়। লাস্ট আপডেট করা হয় ১৩ নভেম্বর ২০২১ সালে। বর্তমানে গেইমটি ডাউলোড করা হয়েছে ১০০,০০০,০০০+ । আশা করি গেইমটি অন্যান্য গেইম গুলোর থেকে ভালো লাগবে।

৪. ফিফা স্কোরার

যারা ফুটবল খেলতে ভালোবাসেন মূলত তাদের জন্য এই গেইমটি। যারা ফুটবল খেলা পছন্দ করে তাদের ফিফা স্কোরার গেমিং অ্যাপসটি পছন্দ হবেই। ফিফা স্কোরার গেইমটি অ্যান্ড্রয়েড ভারর্সনটি অনেক জনপ্রিয়। ফিফা স্কোরার গেইমটি ডেভলপ করা হয়েছে ইলেক্ট্রনিক আর্টস দ্বারা। এই গেইমটি আপনি বাস্তব সময়ে 11 vs 11 মাল্টিপ্লেয়ার মোডে ফুটবল খেলতে পারবেন।
ফিফা স্কোরার গেইমের মূল আকর্ষনের বিষয়টি হলো এখানে আপনি আপনার বন্ধুদের সাথেও খেলতে পারবেন। অনলাইনে আপনার বন্ধুদের সাথে 11 জনের একটি টিম গঠন করে খেলতে পারবেন।

ফিফা স্কোরার গেইমের তথ্য
এই গেইমটি লঞ্চ করে ২০২১ সালের ৬ ডিসেম্বর। তো বঝতেই পারছেন যে এই গেইমটি নতুনই গেইমিং মার্কেটে লঞ্চ করেছে। এইমধ্যেই এই গেইমটি সকলের কাছে জনপ্রিয় হয়ে গেছে। গেইমটি এখন পর্যন্ত ডাউনলোড করা হয়েছে 15,584,463, এছাড়াও কন্টেন্ট রেটিং হলো +3 । আপনার যদি গেইমটি ভালো লেগে থাকে তাহলে গুগল প্লেস্টরে গিয়ে FIFA Soccer লিখে সার্চ দিলেয় চলে আসবে। গেইমটি ডাউনলোড করার পর খেলতে পারবেন।

৫. লুডু কিংস

বর্তমানে জনপ্রিয় গেইম গুলোর মদ্যে একটি গেইম হলো লুডু কিংস। আপনি যদি অনলাইনে গেইম খেলে সময় পার করতে চান তাহলে এটি অনেক ভালো একটি গেইম। এটি নেটওয়ার্ক ছাড়াও খেলতে পারবেন আবার নেটওয়ার্ক দিয়েও খেলতে পারবেন। পার্থক্য শুধু অনলাইনে যদি খেলতে চান তাহলে নেটওয়ার্ক প্রয়োজন হবে। আর যদি অফলাাইনে পরিবারের সাথে খেলতে চান তাহলে নেটওয়ার্ক প্রয়োজন হবে না।

লুডু কিংস এর তথ্য  :- লুডু কিংস গেইমটি আপডেট করা হয়েছে ১৩ জানুয়ারী, ২০২২ সালে। বর্তমানে এই গেইমটি ইনস্টল করা হয়েছে ৫০০,০০০,০০০+ । গেইমটির বর্তমান ভারর্সন হলো ৬.৬.০.২০৮ । আপুন যদি একবার এই গেইমটি খেলেন তাহলে আশা করি অনেক ভালো লাগবে।

কিছু পরামর্শ :-  আপনি যদি অনলাইনের মাধ্যমে গেইম খেলে সময় পার করতে চান তাহলে উপরের এই জনপ্রিয় গেইম গুলো খেলতে পারেন। আশা করি জনপ্রিয় গেইম গুলো আপনার অনেক ভালো লাগবে।
আপনার মূল্যবান সময় ব্যায় করে আর্টিখেলটি পড়ার জন্য অনেক ধন্যবাদ। নিয়োমিত এমন গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে হলে আমাদের এই সাইটের সাথেই থাকবেন।

Leave a Reply

Your email address will not be published.